সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১ , ৫ জিলকদ ১৪৪৫

খেলা

ফের মেসির জোড়া গোল, নিজেকে নিলেন এমএলএসে অনন্য উচ্চতায়

ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৮, ২০২৪, ০৯:২৬:২৫

84
  • ছবি: ইন্টারনেট

মেজর লিগ সকারে (এমএলএস) আরও একবার ঝলক দেখালেন লিওনেল মেসি। ফের তিনি করলেন জোড়া গোল। তার নৈপুণ্যে নিউ ইংল্যান্ড রেভল্যুশনের বিপক্ষে ইন্টার মিয়ামি জিতেছে ৪-১ ব্যবধানে। 

এবারের এমএলএসে নিজের গোলটালিটা ৯-এ নিয়ে গেছেন মেসি। এই গোল তিনি করেছেন ৭ ম্যাচ খেলে। নিজের খেলা ৭ ম্যাচের ৬টিতেই গোল পেয়েছেন তিনি। এর মধ্যে জোড়া গোল করেছেন তিন ম্যাচে।

রেভল্যুশনের বিপক্ষে জোড়া গোলে রিয়েল সল্ট লেকের কলম্বিয়ান ফরোয়ার্ড ক্রিস্তিয়ান আরাঙ্গোকে (৮) ছাড়িয়ে এবারের এমএলএসের গোলদাতার তালিকার শীর্ষে উঠে গেছেন মেসি। 

জিলেট স্টেডিয়ামে ম্যাচের শুরুটা অবশ্য ভাল ছিল না ইন্টার মিয়ামির। এ সুযোগে স্বাগতিক নিউ ইংল্যান্ড ম্যাচের ৪০ সেকেন্ডেই এগিয়ে যায়। তবে দমে যায় মিয়ামি।নিউ ইংল্যান্ডের রক্ষণে একের পর এক আক্রমণ রচনা করে যান মেসি। তবে গোল পেতে তাকে অপেক্ষা করতে হয় ৩২ মিনিট পর্যন্ত। রবার্ট টেলরের অ্যাসিস্টে অসাধারণ এক গোলে মিয়ামিকে সমতায় ফেরান মেসি। ১-১ সমতায় প্রথমার্ধ শেষ করে মিয়ামি।

বিরতির পর মিয়ামিকে এগিয়ে দেন সেই মেসিই। এ তারকা ম্যাচের ৬৭তম মিনিটে সের্হিও বুসকেতসের রক্ষণচেরা এক পাস থেকে করেন গোল। 

মিয়ামিকে এগিয়ে দিয়েও যেন গোলের ক্ষুধা মেটেনি মেসির। তাইতো এ তারকা ৮৩ মিনিটে বেঞ্জামিন ক্রিমাশ্চি দিয়ে করান গোল। এরপর ম্যাচের ৮৮তম মিনিটে সুয়ারেজকে দিয়েও করার আরেকটি গোল। এরপরেই দুর্দান্ত এক জয় সঙ্গী করেই প্রতিপক্ষের মাঠ ছাড়ে মিয়ামি। 

নিউ ইংল্যান্ডের বিপক্ষে জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানটা আরও সুসংহত করেছে ইন্টার মিয়ামি। ১১ ম্যাচে ৬টি জয় ও ৩ ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষে তারা। দুই কনফারেন্স মিলিয়েও একই অবস্থানে মেসির দল। দ্বিতীয় স্থানে লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির পয়েন্টও ১১ ম্যাচে সমান ২১। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে পয়েন্ট তালিকায় তাদের অবস্থান দ্বিতীয় স্থানে। ইন্টার মিয়ামির গোল ব্যবধান ১০, গ্যালাক্সির ৬।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন